...

পদক পাচ্ছেন তারিক আনাম খান

 

সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব

 

নাট্যব্যক্তিত্ব সৈয়দ মহিদুল ইসলামের ১৯তম প্রয়াণ দিবস উপলক্ষে প্রতিবছরের মতো ব্যতিক্রম নাট্যগোষ্ঠী আয়োজন করছে ‘সৈয়দ মহিদুল ইসলাম স্মরণ উৎসব ২০২১’। আগামী ৫ থেকে ১২ নভেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা ও পরীক্ষণ থিয়েটার হলে চলবে এ উৎসব। এ বছর সৈয়দ মহিদুল ইসলাম নাট্যপদক পাচ্ছেন নাট্যব্যক্তিত্ব তারিক আনাম খান। এ ছাড়া মঞ্চবন্ধু পদক পাচ্ছেন নাট্যকার, নির্দেশক ও অভিনেতা অলোক বসু, অভিনেতা সেলিম মাহবুব, অভিনেতা ও আবৃত্তিশিল্পী ড. শাহাদাৎ হোসেন নিপু, অভিনেত্রী তানভীন সুইটি এবং অভিনেতা ও নির্দেশক আহাম্মেদ গিয়াস। যুগল সম্মাননা পাচ্ছেন চট্টগ্রামের অরিন্দম নাট্য সম্প্রদায়ের মুনীর হেলাল ও সাবিরা সুলতানা বীণা, অভিনেতা ওমর সানী ও মৌসুমী, কিসসা কাহিনীর মোহাম্মদ জসীম উদ্দিন ও এনামতারা সাকী এবং তাড়ুয়ার বাকার বকুল ও রুনা কাঞ্চন।

উৎসব শুরু হবে আগামী ৫ নভেম্বর সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়। ৬ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত পরীক্ষণ থিয়েটার হলে।

নাট্যপদক প্রাপ্তি নিয়ে তারিক আনাম খান বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। সৈয়দ মহিদুল ইসলামের সঙ্গে আমি ব্যক্তিগতভাবেই পরিচিত, তাঁর কাজের সঙ্গে আমি জড়িত। তিনি আমাদের সিনিয়র ও গুণীজন। তাঁর সঙ্গে কাজ করার বেশ অভিজ্ঞতা রয়েছে আমার। কাজেই তাঁর নামাঙ্কিত পদক ও সম্মাননা পাওয়ায় স্বাভাবিকভাবেই আমি ভীষণ খুশি।’

 

 

বিনোদন প্রতিবেদক, ঢাকা

প্রকাশ : ২২ অক্টোবর ২০২১, ০৮:৩৬

ধন্যবাদ "আজকের পত্রিকা"

Author: Maithily Guha